উদ্ধার হওয়ার ২১ দিন পর মারা গেল আরো একটি উট!!!

দেবাশীষ পাল,মালদা:উদ্ধার হওয়ার ২১ দিন পর আবার মারা গেল একটি উট। উল্লেখ্য,২২ নভেম্বর গভীর রাতে একটি ট্রাকে করে ১৯ টি উট বাংলাদেশে পাচার করা হচ্ছিল।

গোপন সূত্রে খবর পেয়ে হরিশ্চন্দ্ররপুর থানার পুলিশ কুশিদা জিপির মারাডাঙী এলাকায় অভিযান চালিয়ে ট্রাকটি আটক করে।গাড়িসহ উটগুলিকে থানায় নিয়ে আসে।ট্রাকটি থেকে ১৯ টি উট উদ্ধার করে পুলিশ। খাওয়া ও যত্নের অভাবে সেদিন ভোরেই মারা যায় একটি উট। ২১ দিনের মাথায় শুক্রবার সকাল ৫ টা নাগাদ আবার মারা গেল আরো একটি উট। দুশ্চিন্তায় পড়েছে পুলিশ প্রশাসন।


হরিশ্চন্দ্রপুর থানা আইসি সঞ্জয় কুমার দাস জানান, এক জায়গায় দীর্ঘ ২২ দিন ধরে থাকার ফলে উট গুলি অসুস্থ ও দুর্বল হয়ে পড়েছে। নিম পাতা ছাড়া অন্য কোন গাছের পাতা খায় না। হরিশ্চন্দ্রপুর এলাকায় সেরকম বিশেষ নিম গাছ দেখাও যায় না।

তাই দূরদূরান্ত থেকে টাকা দিয়ে কিনে নিয়ে আসতে হয় নিমপাতা। আবহাওয়া পরিবর্তন, খাওয়ার অভাব, অসুস্থতা ও দুর্বলতার ফলে আবার মারা গেল একটি উট। উট গুলি উদ্ধার হওয়ার পর দিল্লির এক এনজিওর সঙ্গে যোগাযোগ হয়েছিল। এনজিও আধিকারিকগন উটগুলি দেখেও গেছে।

এক সপ্তাহের মধ্যে রাজস্থানে নিয়ে যাওয়ার কথা ছিল। উট গুলিকে নিয়ে যাওয়ার জন্য রাজস্থান থেকে গাড়ি পাঠিয়েছে। শনিবার উট গুলোকে যথাস্থানে পাঠিয়ে দেওয়া হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *